সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
ভার্জিনিয়ায় হামলা: চাকরি হারানোয় ক্ষুব্ধ ছিলেন বন্দুকধারী

ভার্জিনিয়ায় হামলা: চাকরি হারানোয় ক্ষুব্ধ ছিলেন বন্দুকধারী

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া বিচ শহরের পৌর ভবনে বন্দুক নিয়ে হামলা চালানো ব্যক্তি চাকরি হারিয়ে হতাশায় ভুগছিলেন বলে জানা গেছে। চাকরি হারানোর ক্ষোভ থেকে তিনি সহকর্মীদের ওপর হামলা চালান। স্থানীয় সময় গতকাল শুক্রবার বিকেল চারটার দিকে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ভার্জিনিয়া বিচ শহরের পৌর ভবনে এ হামলার ঘটনা ঘটে। চাকরিচ্যুত ওই কর্মচারীর হামলায় ১২ জন নিহত হন। এক পুলিশসহ আহত কয়েকজন। পরে পুলিশের গুলিতে হামলাকারী মারা যান।

সিএনএন জানিয়েছে, বন্দুকধারীর নাম ডিওয়েন ক্রেডক (৪০)। তিনি সরকারি রক্ষণাবেক্ষণ কর্মচারী ছিলেন। ক্রেডককে কিছুদিন আগে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। তবে কী কারণে তিনি চাকরি হারান, সে সম্পর্কে পুলিশ কিছু জানায়নি।

ওয়াল স্ট্রিট সূত্রে জানা যায়, ডিওয়েন ক্রেডক চাকরি হারানোর পর গত সপ্তাহে কিছু আগ্নেয়াস্ত্র কেনেন। গতকাল তিনি পৌর ভবনের দুই নম্বর ভবনে ঢোকেন। এরপর কোনো কিছুর তোয়াক্কা না করে এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করেন।

ভার্জিনিয়া বিচ পুলিশের প্রধান জেমস চারভেরা জানান, ঘটনাস্থল থেকে পুলিশ হামলাকারীর ব্যবহৃত একটি রাইফেল ও একটি পিস্তল জব্দ করে। তিনি বলেন, অনেক বড় এলাকাজুড়ে এ হামলা চালানো হয়েছে। পূর্ণ তদন্ত করতে অনেক সময় লাগতে পারে।

ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) মুখপাত্র ক্রিস্টিনা পুলেন জানান, এফবিআই ভার্জিনিয়া বিচ পুলিশকে তদন্তে সহায়তা করতে যাচ্ছে।

ভার্জিনিয়া অঙ্গরাজ্যের গভর্নর র‍্যালফ নর্থহাম এক টুইটে সবাইকে হামলা এলাকা থেকে দূরে থাকার আহ্বান জানান। তিনি পুলিশের নির্দেশ সবাইকে পালনের অনুরোধ জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877